Press Release 24-03-2018

চট্টগ্রাম সিটি কর্পোরেশন

প্রেস বিজ্ঞপ্তি

চট্টগ্রাম- ২৪ মার্চ ২০১৮খ্রি.

৩৬নং ওয়ার্ড কাউন্সিলর মরহুম হাবিবুল হকের

শোক সভায় মেয়র আ জ ম নাছির উদ্দীন

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, নির্ভীক, সৎ ও পরপোকারী ছিলেন কাউন্সিলর হাবিবুল হক। সমাজ হিতোষী হাবিবুল হক সৎ, সাহসী ও কর্মঠ ব্যক্তি হিসেবে সকলের নিকট একজন আদর্শ মানুষ ছিলেন। ব্যবসা সফল, জনবান্ধব  এ নেতার জীবনকে অনুসরণ করলে বর্তমান প্রজন্ম উপকৃত হবে। চট্টগ্রাম সিটি কর্পোরেশনের ৫ম নির্বাচিত সংসদের ৩৬নং গোসাইলডাঙ্গা ওয়ার্ড কাউন্সিলর মরহুম হাবিবুল হকের শোক সভায় প্রধান অতিথির ভাষনে মেয়র এ সব কথা বলেন। ২৪ মার্চ ২০১৮ খ্রি. শনিবার, সন্ধ্যায় চট্টগ্রাম সিটি কর্পোরেশনের উদ্যোগে নগরীর রীমা কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত শোক সভায় সভাপতিত্ব করেন সমাজকল্যাণ বিষয়ক স্থায়ী কমিটির সভাপতি মোহাম্মদ সলিম উল্লাহ বাচ্চু। এতে আলোচনা করেন প্যানেল মেয়র চৌধুরী হাসান মাহমুদ হাসনী, নিছার উদ্দিন আহমেদ, কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলরদের মধ্যে মোঃ গিয়াস উদ্দিন, শৈবাল দাশ সুমন, নাজুমল হক ডিউক, হাসান মুরাদ বিপ্লব, হাজী মো. জয়নাল আবেদীন, ছালেহ আহমদ চৌধুরী, মো. জহুরুল আলম জসিম, সাইয়েদ গোলাম হায়দার মিন্টু, তারেক সোলেমান সেলিম, মোহাম্মদ জাবেদ, এস এম এরশাদুল্লাহ, মো. আবুল হাসেম, মোহাম্মদ আবদুল কাদের, গোলাম মোহাম্মদ জোবায়ের, মো. সাইফুদ্দিন খালেদ সাইফু, এম. আশরাফুল আলম, মোহাম্মদ ইসমাইল বালী, মো. শফিউল আলম, জেসমিন পারভীন জেসি, আবিদা আজাদ, মনোয়ারা বেগম মনি, মোছাম্মৎ ফারজানা পারভীন, চসিক সচিব মোহাম্মদ আবুল হোসেন ও উপ সচিব আশেক রসুল চৌধুরী সহ অন্যরা। শোক সভা উপস্থাপনায় ছিলেন চসিক জনসংযোগ কর্মকর্তা মো. আবদুর রহিম। শোক সভার পূর্বে বিকেল থেকে খতমে কোরআন, দোয়া, মিলাদ মাহফিল ও মুনাজাত অনুষ্ঠিত হয়। পরে মরহুমের আত্মার মাগফেরাত কামনায় জেয়াফত অনুষ্ঠিত হয়।

 

চট্টগ্রাম- ২৪ মার্চ ২০১৮খ্রি.

প্রিমিয়ার কলেজের এইচ এস সি পরীক্ষার্থী বিদায় অনুষ্ঠানে- মেয়র

নীতিহীন, আদর্শহীন ও অনৈতিক জীবন যাপনের কোন মূল্য নেই

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, নীতিহীন, আদর্শহীন ও অনৈতিক জীবন যাপনের কোন মূল্য নেই। নীতিবান, আদর্শবান ও আলোকিত মানুষ- যিনি দেশপ্রেম মা, মাটি ও মানুষের প্রতি মমত্ববোধ এবং দরদ লালন করেন সে রকম মানুষ গড়ার দায়িত্ব পালন করছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। মেয়র বলেন, মানুষের জীবনমান পরিবর্তন করার একমাত্র মাধ্যম সুশিক্ষা। মৌলিক অধিকারের এ মাধ্যম জীবনে কাজে লাগানো গেলে কোন মানুষ দরিদ্র থাকবে না। তিনি শিক্ষার্থীদের আলোকিত মানুষ হয়ে সমাজে আলো ছড়িয়ে- সমাজকে আলোকিত করার আহ্বান জানান। ২৪ মার্চ ২০১৮ খ্রি. দুপুরে আবদুল আলী হাটস্থ চট্টগ্রাম সিটি কর্পোরেশন প্রিমিয়ার কলেজের ২০১৮ সনের এইচ এস সি শিক্ষার্থী বিদায়, বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ উপলক্ষে কলেজ ক্যাম্পাসে অনুষ্ঠিত অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষনে মেয়র এ আহ্বান জানান। প্যানেল মেয়র ও কাউন্সিলর নিছার উদ্দিন আহমেদ মঞ্জুর সভাপতিত্বে অনুষ্ঠিত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর মিসেস আবিদা আজাদ, সাবেক কমিশনার মো. নুরুল বশর মিয়া, শ্রমিক নেতা সফর আলী, অত্র বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য সরোয়ার মোর্শেদ কচি। স্বাগত বক্তব্য রাখেন অত্র কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. আবু তৈয়ব চৌধুরী। অনুষ্ঠান শেষে প্রধান অতিথি সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। অনুষ্ঠান শুরুতে অতিথিদের ফুল ও ক্রেস্ট দিয়ে বরণ করা হয়।

 

চট্টগ্রাম- ২৪ মার্চ ২০১৮খ্রি.

৪৮তম মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবসে

চট্টগ্রাম সিটি কর্পোরেশনের কর্মসূচি

৪৮তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস ২০১৮ উপলক্ষে চট্টগ্রাম সিটি কর্পোরেশন ব্যাপক কর্মসূচি গ্রহন করেছে। কর্মসূচির মধ্যে ২৬ মার্চ ২০১৮ খ্রি. সোমবার, সূর্যোদয়ের সাথে সাথে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনারে স্বাধীনতার শহীদের প্রতি শ্রদ্ধা নিবেদন, সকালে নগরভবনে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ, সকাল ৮ টা থেকে বাকলিয়াস্থ সিটি কর্পোরেশন ষ্টেডিয়ামে কুচকাওয়াজ, ডিসপ্লে ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। কুচকাওয়াজে সালাম গ্রহণ করবেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন। ২৬ মার্চ ২০১৮ খ্রি. সোমবার, বিকেল ৪.০১ টায় নগরীর শহীদ মিনারস্থ থিয়েটার ইনস্টিটিউটে মহান স্বাধীনতা স্মারক সম্মাননা পদক প্রদান এবং সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরষ্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন চট্টগ্রাম সিটি কর্পোরশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন। উল্লেখিত কর্মসূচি সমূহ সফল করার জন্য সংশ্লিষ্টদের অনুরোধ জানানো হয়েছে।

 

চট্টগ্রাম- ২৪ মার্চ ২০১৮খ্রি.

২৫ মার্চ গণহত্যা দিবস উপলক্ষে

চট্টগ্রাম সিটি কর্র্পোরেশনের কর্মসূচি

২৫ মার্চ গণহত্যা দিবস। এ দিবসটি স্মরণে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ২৫ মার্চ ২০১৮ খ্রি. রবিবার, সকাল ১০ টায় জাকির হোসেন রোডস্থ বধ্যভুমি স্মৃতি স্তম্ভে শহীদদের প্রতি পুষ্পমাল্য অর্পণ করে শ্রদ্ধা নিবেদন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন।  এ ছাড়াও ২৫ মার্চ ২০১৮ খ্রি. রবিবার, বাদে জোহর নগরভবনের কে বি আবদুচ ছত্তার মিলনায়তন স্বাধীনতার শহীদদের স্মরণে খতমে কোরআন, মিলাদ মাহফিল ও বিশেষ মুনাজাত এবং রাত ৯ টা থেকে ৯ : ০১ মিনিট পর্যন্ত ব্ল্যাকআউট কর্মসূচি এবং রাত ৯ : ০৫ মিনিটে জাকির হোসেন রোডস্থ বধ্যভুমি স্মৃতি স্তম্ভে মোমবাতি প্রজ্জ্বলন কর্মসূচি পালিত হবে। উল্লেখিত কর্মসূচি সমূহ সফল করার জন্য সংশ্লিষ্টদের অনুরোধ জানানো হয়েছে।

 

চট্টগ্রাম- ২৪ মার্চ ২০১৮খ্রি.

৪৮ তম মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবসে মেয়র এর বাণী

৪৮ তম মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আ জ ম নাছির উদ্দীন এক বাণী প্রদান করেন। তিনি তাঁর বাণীতে চট্টগ্রামবাসীকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান। তিনি মহান মুক্তিযুদ্ধের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, মহান স্বাধীনতা জাতীয় জীবনে এক অনন্য গৌরবময় দিন। ১৯৭১ সনের ২৬ মার্চ প্রথম প্রহরে স্বাধীনতার ঘোষনা দেন বাঙালি জাতির মুক্তি সংগ্রামের মহানায়ক, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাঁরই নেতৃত্বে আমরা অর্জন করেছি প্রিয় স্বাধীনতা। মেয়র শ্রদ্ধার সাথে মহান মুক্তিযুদ্ধের ৩০ লক্ষ শহীদ, ২ লক্ষ সম্ভ্রম হারা মা-বোনকে শ্রদ্ধার সাথে স্মরন করেন। এ ছাড়াও মহান মুক্তিযুদ্ধে নেতৃত্বদানকারী জাতীয় নেতা সৈয়দ নজরুল ইসলাম তাজউদ্দিন আহমদ, এম মনসুর আলী, এইচ এম কামরুজ্জামানকে কৃতজ্ঞতার সাথে স্মরন করেন। তিনি বলেন, লক্ষ প্রাণের বিনিময়ে অর্জিত স্বাধীনতা বাঙালি জাতির শ্রেষ্ঠ অর্জন। এ অর্জনকে অর্থপূর্ণ করতে সবাইকে মহান মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস জানতে হবে এবং স্বাধীনতার চেতনাকে মনে প্রাণে ধারন করতে হবে। প্রজন্ম পরম্পরায় স্বাধীনতার আদর্শ পৌছে দিতে হবে। তিনি মহান মুক্তিযুদ্ধের আদর্শে উদ্বুদ্ধ হয়ে জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গড়ে তোলার লক্ষে জাতীয় সংবিধানকে সমুন্নতরেখে অসা¤প্রদায়িক, জঙ্গীবাদমুক্ত, সুখী, উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার কাজে সকলকে আত্মনিয়োগ করার আহবান জানান।

 

 

সংবাদদাতা

মো. আবদুর রহিম

জনসংযোগ কর্মকর্তা

চট্টগ্রাম সিটি কর্পোরেশন