Press Release 29-01-2019

চট্টগ্রাম সিটি কর্পোরেশন

জনসংযোগ শাখা

চট্টগ্রাম।

(প্রেস বিজ্ঞপ্তি)

বিমান বন্দর সড়কের উন্নয়ন সৌন্দর্যবর্ধনের কাজ  উদ্বোধন করলেন মেয়র

নগরীতে ৩৮২ কোটি টাকার  সড়ক,

ব্রীজ আলোকায়ন প্রকল্পের কাজ শুরু

চট্টগ্রাম-২৯শে জানুয়ারি-২০১৯ইংরেজী।

এডিপি অর্থায়নে নগরীর বিভিন্ন গুরুত্বর্পুণ সড়ক এবং ব্রীজ সমুহের উন্নয়নসহ আধুনিকায়ন,যন্ত্রপাতি সংগ্রহ সড়ক আলোকায়ন  প্রকল্পের কাজ শুরু করেছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। প্রকল্পের প্রাক্কালিত ব্যয় ধরা হয়েছে ৩৮২ কোটি টাকা বিমান বন্দর সড়কটি এই প্রকল্পের আওতাধীন। বিমান বন্দর সড়কটি দ্রুততম সময়ের মধ্যে  উন্নয়ন কাজ সম্পন্ন করার জন্য একে কয়েকটি ফেইজে ভাগ করা হয়েছে। এর জন্য ব্যয় ধরা হয়েছে ৫৩ কোটি ১৯ লক্ষ ৬২ হাজার টাকা।    

আজ মঙ্গলবার সকালে সিমেন্ট ক্রসিং মোড়- ফলক উম্মোচন করে বিমান বন্দর সড়কের ফুটপাত ড্রেইন নির্মাণ সৌন্দর্যকরণ (লট -) এর কাজ উদ্বোধন করলেন চট্ট্গ্রাম সিটি কর্পোরেশনের মেয়র আলহাজ্ব .. নাছির উদ্দীন। উদ্বোধনকালে সিটি মেয়রের সাথে ছিলেন স্বাগতিক কাউন্সিলর আলহাজ্ব মোঃ জিয়াউল হক সুমন,আলহাজ্ব ছালেহ আহমদ চৌধুরী, গোলাম মোহাম্মদ চৌধুরী, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর শাহানুর বেগম, সাবেক কমিশনার মোহাম্মদ আসলাম, চসিক তত্বাবধায়ক প্রকৌশলী প্রকল্প পরিচালক আনোয়ার হোসাইন,তত্ত¡াবধায়ক প্রকৌশলী আলহাজ্ব আবু ছালেহ,নিবার্হী প্রকৌশলী অসীম বড়য়া,সহকারী প্রকৌশলী আশিকুল ইসলাম,উপ-সহকারী প্রকৌশলী মোহাম্মদ আলী রেজ্উাল করিম সহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ   লট-১এর অংশ হিসেবে  সিমেন্ট ক্রসিং মোড় থেকে বিমান বন্দর রোড়ের ৭নং ব্রীজ পর্যন্ত সড়কের উন্নয়নের জন্য ব্যয় হবে সাড়ে প্রায় ১৩ কোটি টাকা। বিমান বন্দরের অপারাপর অংশের উন্নয়নের জন্য লট .,, রয়েছে।

এই উপলক্ষে সিমেন্ট ক্রসিং মোড়ে এক সমাবেশ অনষ্ঠিত হয়। স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর কাউন্সিলর হাজী মোহাম্মদ জিয়াউল হক এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় সিটি মেয়র আলহাজ্ব .. নাছির উদ্দীন প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। সিটি মেয়র বলেন সবদিক থেকে নগরবাসী যেন বিশ্বমান শহরে বসবাস করতে পারে সেই চেস্টা করে যাচ্ছে চট্টগ্রাম সিটি কর্পোরেশন। নগরীর সড়ক,ফুটপাত মিডআইল্যান্ড সৌন্দর্যকরণসহ বিভিন্ন উন্নয়ন মুলক কর্মসুচি বাস্তবায়ন করে আসছে। মেয়রের দায়িত্ব পালনকালে নগরে অবকাঠামোগত খাতে গত সাড়ে বছরে হাজার ৮৮২ কোটি টাকার কাজ করা হয়েছে। এত কর্মযজ্ঞ কর্পোরেশনের ইতিহাসে বিরল। বর্তমান সরকারে ধারাবাহিকতায় বিগত বছরের চেয়ে নগর উন্নয়নে আগামীতে আরো গতি পাবে বলে তিনি প্রত্যাশা করেন। সরকারে উন্নয়ন কর্মকান্ডের কথা তুলে ধরে মেয়র বলেন পৃথিবীর কোন দেশ এত অল্প সময়ে এত উন্নতি সাধন করতে পারছে না কিনা জানি না তবে বর্তমান সরকার সেই অসাধ্য সাধন করেছে। টানা ১০ বছর আওয়ামী লীগ ক্ষমতায় থাকার সুফল তুলে ধরে সরকারের ধারাবাহিকতার ওপর গুরুত্বারোপ করে মেয়র ...নাছির উদ্দীন বলেন এর ফলশ্রæতিতেই বাংলাদেশের আর্থ-সামাজিক অবস্থার উন্নয়ন হয়েছে। এই অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্যে রাখেন সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর শাহানুর বেগম,কাউন্সিলর আলহাজ্ব ছালেহ আহমদ চৌধুরী গোলাম মোহাম্মদ চৌধুরী। অন্যান্যে মধ্যে উপস্থিত ছিলেন রাজনীতিক হারুনুর রশিদ,আবু তাহের মোহাম্মদ আজম,সেলিম,আবদুস মালেক,হাজী মোঃআবদুর রউফ,মোহাম্মদ ইলিয়াছ, সেলিম রেজা প্রমুখ। উদ্বোধনের পর দেশ জাতি সমৃদ্ধি কামনা করে বিশেষ মুনাজাত করা হয়।  

 

শিক্ষিত জাতি গঠনে শিক্ষক সমাজ

অভিভাবকদের ভূমিকাও গুরুত্বপূর্ণ

চট্টগ্রাম-২৯ শে জানুয়ারি-২০১৯ ইংরেজী

চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র  আলহাজ্ব নাছির উদ্দীন বলেন আলোকিত সমাজ গড়তে শিক্ষার কোন বিকল্প নাই। শিক্ষিত জাতি গঠনে রাষ্ট্রের পাশাপাশি শিক্ষক সমাজসহ অভিভাবকদের ভূমিকাও গুরুত্বপূর্ণ। প্রত্যেক অভিভাবক চান, তাদের সন্তান সুশিক্ষায় শিক্ষিত হউক। দেশে সমাজের কল্যাণে ভূমিকা রাখুক। তাই এই প্রত্যাশা পুরণে ছাত্র শিক্ষক অভিভাবকের  সম্মিলিত প্রয়াস প্রয়োজন। মাধ্যমিক শিক্ষা সম্পন্ন হওয়ার পর শিক্ষার্থীদের  শিক্ষা জীবনের ভবিষ্যৎ লক্ষ্য নির্ধারিত হয়। এজন্য এই সময়টাতে শিক্ষার্থীদের পড়াশুনার প্রতি বিশেষভাবে  যতœবান হওয়া প্রয়োজন। তাই অভিভাবকদের তাদের সন্তানের প্রতি বিশেষ ভাবে খেয়াল রাখতে হবে। যাতে তারা অসৎ সঙ্গ বিপথে পরিচালিত না হয়। তিনি আজ মঙ্গলবার সকালে নগরীর মহিলা সমিতি বালিকা উচ্চ বিদ্যালয় কলেজের এস.এস.সি শিক্ষার্থীদের বিদায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। অধ্যক্ষ আনোয়ারা বেগমের সভাপতিত্বে আলী জাফর সাদেক এর পরিচালনায় সভায় বক্তব্য রাখেন পরিচালনা পর্ষদের সাবেক সদস্য অধ্যাপক সাবের আহমদ প্রতিষ্ঠানের সহকারী প্রধান শিক্ষক খাদিজা বেগম, রাজিয়া বেগম, শিক্ষক প্রতিনিধি আবুল মাসুম মোহাম্মদ মুবিন, সিনিয়র শিক্ষিকা নাজনীন হোসাইন, শিক্ষার্থী তাননিন রহমান রিমু, নুসাইদা মোবাশ্বের, স্বাগত দাশ স্বাগত বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক রহিমা বেগম। অনুষ্ঠানে প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী অভিাভাবকগণ উপস্থিত ছিলেন।

এমইএস স্কুল :এদিকে মুসলিম এডুকেশন সোসাইটি (এমইএস) স্কুল এর এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশন মেয়র  আলহাজ্ব নাছির উদ্দীন। বিদ্যালয় পরিচালনা পর্ষদের সদস্য আর এম শামিম উদ্দীন এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ওয়ার্ড কাউন্সিলর জহর লাল হাজারী, কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব,তানভির আহমদ কায়সার বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। প্রধান অতিথির বক্তব্যে মেয়র বলেন লেখা পড়ায় অধিক মনোযোগী হলে চিন্তাশক্তির বিকাশ ঘটিয়ে ভাল ফলাফল করা সম্ভব। এস.এস.সি পরীক্ষা শুরু হতে আর মাত্র কয়েকটাদিন বাকী। এর মাঝে সকল পরীক্ষার্থী তাদের সকল প্রস্তুতি শেষ করেছে। তাই আর যে কয়দিন সময় আছে,তাতে নতুন করে কোনো কিছু না পড়া, না শিখাই ভাল।পুরানো যা পড়া হয়েছে, বারবার ঝালাই করার পরামর্শ দেন মেয়র। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন নুর নাহার বেগম। পরে মেয়র এস এস সি পরীক্ষার্থীদের হাতে শিক্ষা সামগ্রী তুলে দেন।

 

 

সংবাদদাতা

রফিকুল ইসলাম

জনসংযোগ কর্মকর্তা

চট্টগ্রাম সিটি কর্পোরেশন